Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জব কার্ডের দাবিতে বিডিও’র দ্বারস্থ চূড়াভাণ্ডারের বাসিন্দারা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জব কার্ডের দাবিতে বুধবার বিডিও’র দ্বারস্থ হলেন ময়নাগুড়ির চূড়াভাণ্ডার এলাকার বাসিন্দারা। চূড়াভাণ্ডারের ১৬/১৮৪ নম্বর বুথের বাসিন্দারা ১০০ দিনের কাজ ও জবকার্ড না পাওয়ায় এদিন বিডিও’র কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। 
বিশদ
শিলিগুড়িতে এনবিএসটিসির ইলেকট্রিক বাস চলবে শীঘ্রই 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চলতি অর্থবর্ষেই ইলেকট্রিক বাস রাস্তায় নামাতে যাচ্ছে। পরিবেশবান্ধব ওই ইলেকট্রিক বাস প্রথম পর্যায়ে শিলিগুড়ি শহর এবং শহর সংলগ্ন ব্লক সদরের মধ্যে চালানো হবে। কিছু বাস জলপাইগুড়ি রুটেও চালানো হবে। 
বিশদ

ইসলামপুরের সেই ছাত্রীদের খবর নিলেন পর্ষদ সভাপতি 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর গার্লস হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষায় ফেল করা ছাত্রীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে দেওয়ার দাবিতে কয়েকজন ছাত্রীর আন্দলনে রাজ্যের শিক্ষা মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। বুধবার এবিষয়ে খোঁজখবর নেন খোদ উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি মহুয়া দাস। 
বিশদ

রায়গঞ্জ অপরাধীদের স্বর্গরাজ্য হয়ে উঠছে, জেলায় ক্ষোভ 

বিএনএ, রায়গঞ্জ: একের পর এক দুষ্কর্ম ঘটছে অথচ তার কোনও কিনারা করতে পারছে না পুলিস। রায়গঞ্জ অপরাধীদের কার্যত স্বর্গরাজ্য হয়ে ওঠায় বিভিন্ন মহলে ক্ষোভ বাড়ছে। জেলাবাসীর অভিযোগ, দুষ্কৃতীদের হদিশ পেতে ব্যর্থ রায়গঞ্জ পুলিস। একের পর এক অপরাধমূলক ঘটনা ঘটে চললেও কোনও ঘটনারই কিনারা হচ্ছে না।  
বিশদ

মালবাজার পুরসভা বাসস্ট্যান্ড চত্বরে তারা মণ্ডল গড়বে 

সংবাদদাতা, মালবাজার: মালবাজার শহরকে পর্যটকদের কাছে তুলে ধরতে ছ’কোটি টাকা ব্যয়ে পুরসভা তারা মণ্ডল গড়ার পরিকল্পনা নিয়েছে। এটি কলকাতার বিড়লা তারা মণ্ডলের ধাঁচে তৈরি করা হবে। এই তারা মণ্ডল তৈরি হলে শুধু যে পর্যটকরাই অসবেন এমনটা নয়, স্থানীয় স্কুল কলেজের ছাত্রছাত্রীরাও বিশেষভাবে উপকৃত হবে। 
বিশদ

হিলি সীমান্ত দিয়ে পেঁয়াজের পাচার রুখতে অভিযান 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার হিলি সীমান্তে দিয়ে রমরমিয়ে চলছে পেঁয়াজ পাচার। এর জেরে চাহিদা ব্যাপক বেড়ে যাওয়ায় বাজার মূল্য থেকে ব্যবসায়ীরা চড়া দামে পেঁয়াজ বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগ পেয়ে বুধবার ব্লক ও পুলিস প্রশাসন যৌথভাবে হিলির হাটবাজারগুলিতে হানা দেয়। 
বিশদ

কালিয়াগঞ্জের জন্য বহু প্রকল্পের আশ্বাস বিধায়কের 

মণীন্দ্রনারায়ণ সিংহ, কালিয়াগঞ্জ, বিএনএ: উপনির্বাচনে শাসকদলের জয়ের পর উপহার হিসেবে কালিয়াগঞ্জ শহর ও গ্রামীণ এলাকার বাসিন্দারা পেতে চলেছেন দুটি ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্স। সেইসঙ্গে রাধিকাপুর সীমান্তে প্রায় এক কোটি টাকায় তৈরি হবে বাস স্ট্যান্ড। 
বিশদ

নাগরিকপঞ্জি বিল: আধার কার্ড করতে লম্বা লাইন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: নাগরিকত্ব বিল লোকসভায় পাশ হওয়ার পর মালদহে আধার কার্ড তৈরির কেন্দ্রগুলিতে ভিড় উপচে পড়ছে। পরিস্থিতি সামাল দিতে ওইসব কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মীরা কার্যত হিমশিম খাচ্ছেন। 
বিশদ

ফালাকাটায় বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৪টি ঘর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার মধ্য রাতে ফালাকাটার প্রমোদনগরে বিধ্বংসী অগ্নিকাণ্ডে চারটি ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দা হামিদুল হকের বাড়িতে দুর্ঘটনাটি ঘটে। আগুনে পুড়ে যাওয়া চারটি ঘরই টিনের। 
বিশদ

অনন্তব্রহ্ম পুজোয় চারদিন নিরামিষ খায় গ্রাম

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: বুধবার পূর্ণিমা তিথিতে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর নাগেশ্বরপুরে সবুজ সেনা সংঘের পরিচালনায় অনন্তব্রহ্ম পুজো শুরু হয়েছে। এই পুজো এবার ১৬ বছরে পড়ল। এই পুজোকে ঘিরে গোটা গ্রামে উৎসবের আবহ তৈরি হয়েছে। গ্রামবাসীরা জানিয়েছেন, অত্যন্ত নিয়ম নিষ্ঠা সহকারে পূর্ণিমা থেকে তৃতীয়া পর্যন্ত এই পুজো হয়। 
বিশদ

বাংলাদেশে পাচারচক্রের পাণ্ডা বিএসএফের জালে 

সংবাদদাতা, বালুরঘাট: পাসপোর্ট ভিসা নিয়ে বৈধভাবে ভারতে এসে বিএসএফের জালে ধরা পড়ল বাংলাদেশে কাফ সিরাপ কারবারের কিং পিন রবিউল ইসলাম। সোমবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশের সীমান্তের বালুরঘাট ব্লকের চিঙ্গিসপুর গ্রাম পঞ্চায়েতে সানাপাড়া এলাকা থেকে বিএসএফের ১৩৭নং ব্যাটেলিয়নের জওয়ানরা ৫০ বোতল কাফ সিরাপ সহ রবিউলকে আটক করে পুলিসের হাতে তুলে দেয়।   বিশদ

11th  December, 2019
কোচবিহারে বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর, বোমা,দুই দলের তরজা  

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহারের বিভিন্ন জায়গায় রাজনৈতিক সংঘর্ষ, বাড়ি ভাঙচুর, বোমা উদ্ধারের মতো ঘটনা থামার কোনও লক্ষণই নেই। পুলিসি অভিযান, নজরদারি, প্রশাসনিক ও রাজনৈতিক দলের শান্তি বৈঠক সহ হিংসা বন্ধে একাধিক পদক্ষপ কোনও কাজেই আসেছ না।  বিশদ

11th  December, 2019
জলপাইগুড়িতে এটিএম লুটে বিহার থেকে ধৃত ১ 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে এটিএম লুটের ঘটনায় বিহার থেকে এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করল জেলা পুলিস। মঙ্গলবার বিহারের মাধেপুরা থেকে মনোজকুমার পাসোয়ানকে পুলিস গ্রেপ্তার করে।   বিশদ

11th  December, 2019
দলের সভাপতির মৃত্যু নিয়ে তদন্ত চায় বিজেপি 

বিএনএ, শিলিগুড়ি: দলের সদ্য প্রয়াত জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর দুর্ঘটনায় মৃত্যু নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত চান শিলিগুড়ির বিজেপি নেতারা। মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে বৈঠকের পর বিজেপি নেতারা এমনই দাবি তুলেছেন।  বিশদ

11th  December, 2019
অচলাবস্থা কাটাতে তিন সপ্তাহ পর ক্যাম্পাসে ফিরে হেনস্তার শিকার রেজিস্ট্রার 

বিএনএ, মালদহ: তিন সপ্তাহ পর ক্যাম্পাসে আসায় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিপ্লব গিরিকে ঘিরে নজিরবিহীন বিক্ষোভ দেখালেন কর্মবিরতিতে অংশ নেওয়া অশিক্ষক কর্মীরা। সেইসঙ্গে তাঁকে হেনস্তারও অভিযোগ উঠেছে। এদিন বেলা আড়াইটে নাগাদ রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয়ে ঢোকেন।  বিশদ

11th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধানের নাড়া পোড়ানো নিষিদ্ধ করল রাজ্য সরকার। প্রতিটি গ্রাম পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হয়েছে, ধান কাটার পর নাড়া তুলে ফেলতে হবে, পুড়িয়ে দেওয়া যাবে না। ধানের নাড়া পোড়ানোর জন্যই দূষণ মারাত্মক আকার নিচ্ছে। ...

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গণে অস্থায়ীভাবে ক্রিকেট পিচ করা হল। শহরের ক্রিকেট খেলোয়াড়দের সুবিধার জন্যই অস্থায়ীভাবে এই পিচ করেছে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ। স্টেডিয়াম থেকে ক্রিকেট খেলা চাঁদমনির মাঠে স্থানান্তর করার পর অনেক অসুবিধায় পড়তে হয় শিলিগুড়ি ক্রিকেট খেলোয়াড়দের।   ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার প্রক্রিয়া হতে দেরি হওয়ার অভিযোগে বুধবার বিকেলে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভাঙচুর চালাল রোগীর আত্মীয়রা। এই ঘটনাকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯১১: রদ হল বঙ্গভঙ্গ১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা১৯১১: ...বিশদ

07:03:20 PM

ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

04:26:00 PM